লেনোভোর সর্বাধুনিক চশমা

   আবারও লেনোভো নিয়ে এল প্রযুক্তির ছোঁয়া।এবার বিশ্বকে তাক লাগিয়ে ডিজিটাল-অনলি সংস্করণে অনুষ্ঠিত এ বছরের কনজিউমার ইলেকট্রনিকস শো-তে লেনোভো অত্যন্ত নতুন ও সর্বাধুনিক পাতলা এআর চশমা নামের আধুনিক ডিভাইসটি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। দেশটির প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বিশেষ ভাবে জানানো হয়েছে, এআর চশমাটি ইউএসবি টাইপ ও সি কেবলের মাধ্যমে যে কোনো পিসি বা মোটোরলা স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা যাবে বলে জানিয়েছেন লেনোভো ।এই এআর চশমাটি  আপাতত শুধু এন্টারপ্রাইজ গ্রাহকের জন্য লেনোভো কোম্পানি  উন্মোচন করেছে ।
    কোম্পানিটি ইতোমধ্যে ঘোষণা দিয়েছে যে এই চলতি বছরের মাঝামাঝি সময়ে চাহিদা অনুযায়ী  বিশ্বের নির্দিষ্ট কিছু বাজারে থিংকরিয়ালিটি এ৩ স্মার্ট চশমাটি বিক্রির জন্য বাজারে  আনবে । সর্বাধুনিক এই নতুন  ডিভাইসটির বাজার মূল্য কতো হবে তা এখনও স্পষ্ট ভাবে বলেনি লেনোভো, তারা জানিয়েছেন এটির চাহিদা ওপর ভিত্তি করে দাম নির্ধারিত হবে। প্রতিবেদনে জানানো হয়েছে  লেনোভোর স্ট্রাটেজি অ্যান্ড ইমার্জিং বিজনেস, ইন্টেলিজেন্ট ডিভাইস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট জন পারস্কে বলেছেন, যে কর্মীরা প্রযুক্তির ভার্চুয়ালির কাজ করছেন বা তাদের সাথে সম্পৃক্ত থেকে দূর হতে সহায়তা দিচ্ছেন, মূলত প্রায় আধুনিক  সব কর্ম ক্ষেত্রেই থিংকরিয়ালিটি এ৩ নামের এই ডিভাইসটি  কর্মীদের স্বক্ষমতার হার আরও বাড়িয়ে তুলবে।
    প্রতিষ্ঠানটির বিশেষজ্ঞরা জানিয়েছেন থিংকরিয়ালিটি এ৩ নামের এই আধুনিক ডিভাইসটি পিসি সংস্করণ ল্যাপটপ বা আধুনিক মোবাইল ফোনের  ওয়ার্কস্টেশনের সঙ্গে যুক্ত করা যাবে এবং এই ডিভাইসটি ভার্চুয়ালি একাধিক মনিটরেও  ব্যবহার করা যাবে।আধুনিক এই ডিভাইসটি উইন্ডোজের সফটওয়্যারগুলোও অত্যন্ত ভালোভাবে  ব্যবহার করতে পারবে । আমাদের স্বাভাবিক  রোদ চশমার মতোই এআর নামের এই চশমাটিও চোখে পরা যাবে বলে জানিয়েছেন লেনোভো ।ব্যবহার কারীরা চাইলে এটিকে  আরও নিরাপদ এবং টেকসই ব্যবহারের জন্য গ্রাহক এটিকে ইন্ডাস্ট্রিয়াল ফ্রেইমেও বসিয়ে নিতে পারবেন বলেছেন তারা।
   উচ্চমানের কর্মদক্ষতার জন্য এগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্সআর ১ প্ল্যাটফর্ম এবং স্টেরিওস্কোপিক 1080p ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত ডিভাইস ব্যবহার করেছে লেনোভোর এই এআর চশমাটি । এছাড়াও,বিশেষ ধারণ ক্ষমতা সম্পন্ন এই চশমাটিতে একটি 8 এমপি আরজিবি ক্যামেরার উপস্থিতি রয়েছে যা ব্যবহার কারিকে দূরবর্তী বিশেষজ্ঞের ব্যবহারের জন্য রুমের স্কেল প্রশিক্ষণের জন্য ডুয়াল ফিশ-আই ক্যামেরা রেকর্ড করতে দেয়। এছাড়াও এটি গ্রাহককে সর্বোচ্চ পাঁচটি ভার্চুয়াল পর্দা ব্যবহারের সুবিধা দেবে।

Leave a Reply

Your email address will not be published.