রেকর্ড তাপমাত্রায় সারাদেশে চলছে তাপপ্রবাহ

গতকাল রোববার (২৫ শে এপ্রিল) তাপমাত্রা বাড়তে বাড়তে তা ভেঙেছে গত ৭ বছরের রেকর্ডও। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৪১.২ ডিগ্রী সেলসিয়াস, যা ২০১৪ সালের পর সর্বোচ্চ। অন্যদিকে রাজধানীতে তাপমাত্রা ছিল ৩৯.৫ ডিগ্রী সেলসিয়াস। আট বছরের মধ্যে এদিনই ছিল সর্বোচ্চ তাপমাত্রা। মূলত রাজশাহী, যশোর, কুষ্টিয়া ও খুলনা অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ।

এ ছাড়া রাজশাহী ও খুলনা বিভাগের কিছু অঞ্চলসহ ঢাকা, চট্টগ্রাম, রংপুর, সিলেট ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। ২৬ শে এপ্রিল, সোমবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও রাতের তাপমাত্রা থাকবে অপরিবর্তিত।

অন্যদিকে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা এবং সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও বলা হয়েছে। লঘুচাপের বেশিরভাগ অংশই পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি অংশে অবস্থান করছে বলে জানানো হয়।ঢাকায় আজ সূর্যোদয় ভোর ৫:২৮ মিনিটে ও সূর্যাস্ত সন্ধ্যা ৬:২৫ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published.