মেসির বার্সা ত্যাগ ও পরবর্তি গন্তব্য

বার্সা থেকে বিদায় নিয়ে  বিভিন্ন সময় নানা গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত বার্সেলোনা ছাড়ছেন জনপ্রিয় ফুটবল তারকা মেসি । গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্প্যানিস ক্লাব বার্সেলোনা এই খবর জানান । এই প্রথম আনুষ্ঠানিকভাবে আগামী মৌসুমে মেসি যে দলে থাকছে না তা ঘোষণা দেন বার্সেলোনা ।

বার্সার সাথে মেসির চুক্তি শেষ হয়ে যায় গত ৩০ জুন । নতুন চুক্তি নবায়নের সময় বার্সেলোনা ও মেসি দুই পক্ষ চুক্তিতে সই করার সময় স্প্যানিশ লিগের আর্থিক কিছু নিয়মাবলীর বিধি নিষেধ থাকায় এবারের চুক্তি আর সম্ভব হলো না । ফলে মেসির বার্সেলোনায় থাকা সম্ভব হচ্ছে না । বার্সেলোনার আর্থিক সমস্যা বহু আগে থেকেই ছিলো । জানা যায়, মেসি সেই কারনে অর্ধেক বেতনেও বার্সার সাথে কাজে রাজি হন । তবে এবার আর শেষ রক্ষা হলো না ।

<h4>” মাত্র ১৩ বছর বয়সে এই আর্জেন্টাইন তারকা ২০০৩ সালে সর্বপ্রথম বার্সায় যোগ দেন । ১৬ বছরে সিনিয়র টিমে সুযোগ পান । এরপর টানা ১৭ বছরের সম্পর্ক মেসি আর বার্সেলোনার । ৪ টি উয়েফা চ্যাম্পিয়ন লিগের শিরোপাসহ লা লিগার ১০ টি শিরোপা জিতিয়েছেন বার্সেলোনাকে মেসি । ইতিহাসের শ্রেষ্ঠতম মেসি ডোরাকাটা জার্সি গায়ে গোল করেন ৬৭২ টি । “</h4>

এর আগে বেশ কয়েকবার মেসি বার্সা ছাড়তে চাইলেও ক্লাব মেসিকে যেতে দেয়নি কিন্তু এবার বার্সেলোনা নিজে থেকে ঘোষণা দেয়ায় বার্সায় মেসি সমর্থকরা কান্নায় ভেঙ্গে পরেন । বার্সা আর মেসি আর একসাথে থাকছে না এটা কিছুতেই ভক্তরা মেনে নিতে পারছে না । ক্যাম্প ন্যু’ র এর বাইরে শত শত বার্সা ও মেসি ভক্ত ভিড় জমিয়েছেন ।

 

ক্লাবের সবচেয়ে বড় তারকা শেষ পর্যন্ত বার্সার জার্সিতে খেলবে এই স্বপ্ন সকল ভক্তদের চোখে মুখে ।ক্যারিয়ারের শেষ পর্যন্ত থাকতে না পারায় মেসি ওবার্সেলোনা দুই পক্ষেরই আফসোস হচ্ছে । বার্সেলোনা ক্লাবের সাফল্যের ক্ষেত্রে মেসির অবদানের জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানান এবং মেসিকে ব্যক্তিগত ও পেশাদার জীবনে শুভকামনা জানান । এদিকে প্রিয় দল ছাড়ায় মেসিও বেশ বিষণ্ণ । এই মুহুর্তে কোটি টাকার প্রশ্ন জনপ্রিয় এই ফুটবল তারকা তাহলে এখন কোন দলে যোগ দিচ্ছেন ? আগামী মৌসুমে কোন দলের জার্সিতে দেখা যাবে মেসিকে ? যে কোন বড় দল এখন মেসিকে পাওয়ার সর্বাত্তোক চেষ্টা করবে । মেসি বর্তমানে যে কোন দলে ট্রান্সফার হয়ে সাইন-ইন বোনাস সহ ভালো বেতনে যোগ দিতে পারবে ।

গত মৌসুমে মেসি বার্সা ছাড়তে পারে এমন শোনা গেলে নামকরা বেশ কয়টি ফুটবল ক্লাব তাকে অনেক বেশি বেতনে ক্লাবে যোগদানের আহ্বান জানান । এরই মধ্যে শোনা যাচ্ছে , গতকাল মেসির বার্সা ছাড়ার ঘোষণা হবার পর থেকে পি এস জি মেসির এজেন্টদের সাথে যোগাযোগ করছেন । পি এস জি তে যোগ দিলে মেসি একাধিক জাতীয় দলের খেলোয়াড়, আর্জেন্টাইন কোচ ও তার প্রিয় বন্ধু নেইমারকে পাবেন । মেসির পরবর্তী ক্লাবের তালিকায় চেলসি, ম্যানচেষ্টার ইউনাইটেড, ইন্টার মিলান, জুভেন্টাস, ইন্টার মায়ামি মত ক্লাবের নাম আসলেও সম্ভাব্য গন্তব্য হিসেবে পি এস জি এবং ম্যানচেষ্টার সিটি উল্লেখযোগ্য । যদিও সম্প্রতি দশ কোটি পাউন্ডে মিডফিল্ডার জ্যাক গ্রিনিশকে দলে নিয়েছেন ম্যানচেষ্টার সিটি ।এখন দেখা যাক , মেসি কোথায় যোগ দেন ।