মাঠের বাইরে থাকবে শাদাব খান

     নিউ জিল্যান্ড সফর শেষ শাদাব খানের। খেলতে পারবেন না ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজেও। ৬ সপ্তাহের জন্য ছিটকে পড়েছেন এই লেগ স্পিন অলরাউন্ডার। ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া শাদাব খান। ফলে নিউজিল্যান্ডের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও খেলতে পারবেন না এই লেগস্পিনার। শনিবার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।
   পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শনিবারের বিবৃতিতে জানানো হয়েছে,  এমআরআই করার পর জানা গেছে, বাম পায়ের উরুতে বড় ধরনের চোট পেয়েছেন শাদাব  । বোর্ডের চিকিৎসকরা তাকে দেড় মাসের মতো বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবে শাদাব খান ।
    এই চোটে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেও খেলতে পারেননি শাদাব। তবে এখনই তাকে দেশে পাঠিয়ে দিচ্ছে না পাকিস্তান। দলের সঙ্গে নিউ জিল্যান্ডেই পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন তিনি। ক্রাইস্টচার্চে ৩ জানুয়ারি শুরু হবে পাকিস্তান-নিউ জিল্যান্ডের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর দেশে ফিরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। আগামী ২৬ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত চলবে সিরিজটি।