ভারতের সমস্যার সমাধান পান্ত

অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারানো এই সিরিজে টপ অর্ডারে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান ও বিরাট কোহলি অবদান রেখেছেন যথারীতি। তবে তিন ম্যাচেই চার নম্বরে খেলে খুব ভালো করতে পারেননি সাঞ্জু স্যামসন। মিডল অর্ডারে মনিশ পান্ডে এক ম্যাচে সুযোগ পেয়ে রান করতে পারেননি। শ্রেয়াস আইয়ার শেষ ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ভারতের একটি  জায়গায়  ঘাটতির চোখে পড়ছে টম মুডির। বিরাট কোহলির দলের মিডল অর্ডারে সমস্যা দেখছেন অস্ট্রেলিয়ান এই কোচ ও সাবেক অলরাউন্ডার।  টম মুডির মতে, এই সমস্যার সমাধান হতে পারেন রিশাভ পান্ত।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে কথোপকথনে টম মুডি বললেন, এখানেই তার আস্থা পান্তের সামর্থ্যে। ভারতের দুর্ভাবনার জায়গা আমি দেখছি মিডল অর্ডারে। আমার এখনও মনে হয়, এই সমস্যার সমাধান করা উচিত। রিশাভ পান্ত আমার মতে হতে পারে সেই সমস্যার সমাধান। সে যা করতে পারে, খুব কম জনই তা করতে পারে। তার ওপর বিনিয়োগ করার সময়টি তাই খুব গুরুত্বপূর্ণ।

টম মুডি আরও বলেন দারুণ প্রতিভাবান ও আগ্রাসী হিসেবে ভারতীয় ক্রিকেটে আবির্ভাব হলেও পরে কিছুটা খেই হারান রিশাভ পান্ত। টি-টোয়েন্টি দলে মোটামুটি নিয়মিতই ছিলেন  বাঁহাতি এই কিপার-ব্যাটসম্যান। পরে জায়গা হারান দলে। ভারতের হয়ে ২৮ টি-টোয়েন্টির সর্বশেষটি খেলেছেন তিনি গত জানুয়ারিতে। এবারের আইপিএলেও এই ২৩ বছর বয়সী  বাঁহাতি প্রত্যাশা পূরণ করতে পারেননি সেভাবে। মোট ১৪ টি ম্যাচে একটি ফিফটি করতে পেরেছেন , ও ৩৪৩ রান করেছেন কেবল ১১৩.৯৫ স্ট্রাইক রেটে।

Leave a Reply

Your email address will not be published.