ফের সচিন-বীরুর ব্যাটিং

ফের সচিন-বীরুর ব্যাটিং তান্ডব দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া । ফের একবার বোলারদের মহড়া নিতে ব্যাট হাতে মাঠে নামছেন সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র সহবাগ। আগামী ৫ মার্চ থেকে শুরু হতে চলা রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তাঁরা। শুধু তো ভারতীয় ক্রিকেটের দুই মহারথী নন, এই প্রতিযোগিতায় মাঠ কাঁপাবেন ব্রায়ান লারা, মুথাইয়া মুরলীধরন, সনৎ জয়সূর্য, মাখায়া এনতিনি, মহম্মদ রফিক, কেভিন পিটারসেন, ইংল্যান্ডের ব্যাটিং কোচ জনাথন ট্র্রটের মত প্রাক্তনরা।

প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রতিযোগিতায় প্রতিটি দলের পাশে ‘লেজেন্ডস’ নাম ব্যবহার করা হয়েছে। ভারত ছাড়াও এখানে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের মত আরও পাঁচটি দল অংশ নেবে। প্রত্যেক দেশে পথ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।

গত বছর বেশ জাঁকজমকের সঙ্গে কিংবদন্তিদের এই টি- টোয়েন্টি শুরু হলেও মাত্র তিনটি ম্যাচ হওয়ার পরেই করোনাভাইরাসের জন্য প্রতিযোগিতা বাতিল করে দেওয়া হয়। অস্ট্রেলিয়া খেলতে রাজি হলেও তাদের দেশের কোভিড পরিস্থিতির জন্য পিছিয়ে আসে। প্রতিযোগিতার গ্রুপ পর্বের ম্যাচ ছাড়াও ২১ মার্চের ফাইনাল রায়পুরের শহীদ ভীর নারায়ণ সিংহ স্টেডিয়ামে আয়োজিত হবে। ক্রিকেট প্রেমীদের কথা মাথায় রেখে সন্ধে ৭টার সময় বেশ কয়েকটি বেসরকারি চ্যানেলে এই মারকাটারি টি- টোয়েন্টি সম্প্রচার করা হবে।