ফাইনালে অ্যাথলেটিক বিলবাও

রিয়াল মাদ্রিদ ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে স্প্যানিশ সুপার কাপ থেকে বিদায় নিল জায়ান্ট দল। টানটান উত্তেজনাপূর্ণ দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচে জিদানের শিষ্যদের ২-১ গোল ব্যবধানে হারিয়েছে বিলবাও। রাউল গার্সিয়া দলের হয়ে গোল দুটি করেন। অন্যদিকে, করিম বেনজেমার পা থেকে রিয়ালের একমাত্র গোলটি এসেছে। বার্সেলোনা সুপার কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ জিতে ইতোমধ্যেই ফাইনালের টিকেট কেটে রেখেছে। ফলে বাসা-বিলবাও আগামী রবিবার রাতে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে একে অপরের মুখোমুখি হবে।
জয়ের উদ্দেশে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে বৃহস্পতিবার রাতে মাঠে নামে রিয়াল। বল দখলেও বেশ এগিয়ে ছিল রিয়াল। কিন্তু রিয়াল গোল দেওয়ার মতো কোনো আক্রমণ করতে পারেনি। উল্টো আথলেটিক বিলবাও ১৮ মিনিটে গোল পেয়ে যায়। ডি-বক্সের ভেতরে বল পেয়ে কোনাকুনি শটে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দেন রাউল গার্সিয়া। আবার ৩৮ মিনিটের মাথায় সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রাউল গার্সিয়া।
দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোলের জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল। অবশেষে ৭৩তম মিনিটে জালের দেখা পায় জিদানের দল। ডান দিক থেকে সতীর্থের হেডে বাড়ানো বল প্রতিপক্ষের পা ছুঁয়ে গোলমুখে পেয়ে টোকায় জালে জড়ান করিম  বেনজেমা। বাকি সময় রিয়ালের দখলে বল কোন কাজে লাগাতে পারেনি, একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলে রিয়াল। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত অ্যাথলেটিক বিলবাও ২-১ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।