জাদেজার শেষ সিরিজ

    চলতি বছরের শুরুতেই বর্ডার-গাভাস্কর টেস্ট সিরিজ থেকে ছিটকেই গেলেন রবীন্দ্র জাদেজা৷ এইবার জাদেজার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের হয়েও চতুর্থ ও শেষ টেস্টটিও খেলতে পারবেনা৷ মূলত হাতের চোটের হানায় জর্জর ভারতীয় এই ক্রিকেটার  ধাক্কাটি খেলেন।তার  বাম হাতের বুড়ো আঙুলের চোটে কারনেই এমনটা হয়েছে বলে জানিয়েছেন তিনি।তাই এই টেস্ট থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।  বিসিসিআই গতকাল  সোমবার রাতে সংবাদ সম্মেলন  বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার  রবীন্দ্র জাদেজা এবিষয়ে সিডনিতে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবেন ।  এরপর সেখান থেকে দেশে ফিরে তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই ক্রিকেটার।
   তথ্য অনুযায়ী জানাগেছে সিডনি টেস্টের তৃতীয় দিন ব্যাটিংয়ের সময় বলিং পেসার মিচেল স্টার্কের বলে হাতে বেশ ভালো চোট পান রবীন্দ্র জাদেজা।চোট পাওয়ার পরও তিনি ফিজিওর সঙ্গে আলোচনা করে  ব্যাটিং চালিয়ে যেতে থাকেন তিনি।শেষ পর্যন্ত বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে আর ফিল্ডিংয়ে নামতে পারেননি । ভারতের এই দ্বিতীয় ইনিংসে তার ব্যাট করার কোনো  সম্ভাবনা ছিল না বললেই চলে। অবশ্য গত ম্যাচে তাকে ছাড়াই শেষ দিন অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে হনুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিনের দৃঢ়তায় ম্যাচ ড্র করে ভারত। যদিও ম্যাচে তাদের খুব বেশি সেদিন হাড় ভাঙ্গা প্ররিশ্রম করতে হয়েছে।
   চোটের কারণেই ভারত  এই সিরিজে  শুরু থেকেই অনেক খেলোয়াড়দের হারিয়েছে। এই সিরিজে পায়নি সবচেয়ে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মাকে।আবার এদিকে চোট নিয়ে অস্ট্রেলিয়া থেকে ফিরে গেছেন আরও দুই অভিজ্ঞ খেলোয়াড় পেসার মোহাম্মদ শামি ও উমেশ যাদব। এদিকে ছুটি পেয়েই  অধিনায়ক বিরাট কোহলি  প্রথম টেস্টের পর দেশে ফিরে গেছেন । আবার তৃতীয় টেস্ট  শেষ না হতেই টেস্টের শেষের দিন হ্যামস্ট্রিংয়ে চোট পান বিহারি।আবার ভারতীয় এক খেলোয়াড়  পিঠের সমস্যা নিয়েই ব্যাটিং করেন অশ্বিন। জানানো হয়েছে আগামী শুক্রবার ব্রিজবেনে শুরু হবে তাদের শেষ ক্রিকেট টেস্ট ।নানা বাঁধা থাকা সত্ত্বেও খেলোয়াড় হারিয়ে প্রথম তিন ম্যাচ শেষে ১-১ সমতায় রয়েছে ভারত-অস্ট্রেলিয়া।

Leave a Reply

Your email address will not be published.