জাতির উদ্দেশ্যে ভাষণ প্রধানমন্ত্রীর

   গত বৃহস্পতিবার  সন্ধ্যা সাড়ে ৭টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের দুই বছর পূর্তি উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ ভাষণ দিয়েছেন ।ভাষণটি বাংলাদেশ সরকারের টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি টেলিভিশন-রেডিও এবং অনলাইনসহ  রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে সরাসরি প্রচার করা হয়েছে ।
   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে দেশের স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগ দশম জাতীয় সংসদ নির্বাচনে বিপুলভাবে বিজয় অর্জনের পর ২০১৪ সালের ১২ জানুয়ারি দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে।আবার বাংলাদেশ আওয়ামী লীগ  সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ার পর এই নিয়ে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আছে ।
   এরপর  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালের ৭ জানুয়ারি নতুন সরকার গঠন করেন । এটিই আমাদের বাঙালির ইতিহাস হিসেবে রচিত হবে বাংলাদেশে টানা এতদিন ক্ষমতায় থাকার রেকর্ড কারও নেই এবং গড়তে ও পারনি।
    গত বছর বাংলাদেশ সরকারের প্রথম বছর পূর্তিতে  ৭ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দুর্নীতি দমন করে উন্নয়নের সুফল সবার কাছে পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী।এবারও তার কোন ব্যাতিক্রম নেই। যার প্রমান স্বরূপ আমাদের পদ্মা সেতু নির্মাণ। এটি তৈরি করে আওয়ামী লীগ সরকার বিশ্বের কাছে প্রশংসিত হয়েছেন।