জফ্রা নিয়ে আশাবাদি ইংল্যান্ড

চোটের জন্য ভারতের বিরুদ্ধে সিরিজে দুটোর বেশি টেস্টে খেলতে পারেননি তিনি। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও অনিশ্চিত হয়ে পড়েছিলেন একটা সময়।  তবে জফ্রা আর্চার এখন অনেকটাই সুস্থ। জানা যাচ্ছে, ১২ তারিখ, প্রথম ম্যাচ থেকেই আর্চারকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ইংল্যান্ড শিবির।

ইংল্যান্ড শিবিরে খোঁজ নিয়ে জানা যাচ্ছে, আর্চার নিয়মিত অনুশীলন করছেন। এত দিন মূলত ব্যাটিং প্র্যাক্টিসই করছিলেন।  বুধবারও তাঁর ব্যাট হাতে ভিডিয়ো টুইটারে পোস্ট করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কিন্তু খোঁজ নিয়ে জানা গিয়েছে, নেটে বোলিংও শুরু করেছেন আর্চার।

রাতে ইংল্যান্ডের মিডিয়া ম্যানেজার, ব্রায়ান মার্গাট্রয়েডের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘এ দিন নেটে বল করেছে আর্চার।’’ যে কারণে এই ফাস্ট বোলারকে পাওয়ার ব্যাপারে আশার আলো দেখছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। তবে আর্চারের ফিটনেসের উপরে নজর রাখা হচ্ছে। এই ফাস্ট বোলারকে ফিটনেস পরীক্ষাতেও বসতে হতে পারে। তবে ইংল্যান্ড শিবির আশা করছে, সেই পরীক্ষায় পাশ করতে সমস্যা হবে না আর্চারের। এও জানা গিয়েছে, আর্চারের কনুইয়ে এখন যে সমস্যাটা হচ্ছে, তার সঙ্গে গত বছরের পুরনো চোটের কোনও সম্পর্ক নেই। যে কারণে আরও আশাবাদী হয়ে উঠেছেন অইন মর্গ্যানরা।