খুব শীঘ্রই মাঠে নামছে মেসি

 

প্যারিস সেন্ট জার্মেইনে লিওনেল মেসির আগমন লিগ ওয়ান ক্লাবে একটি ইতিবাচক মেজাজ তৈরি করেছে কিন্তু স্ট্রাসবার্গের বিপক্ষে শনিবারের ঘরের খেলায় তার কোনো ভূমিকা থাকার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন কোচ মরিসিও পোচেটিনো।

এই সপ্তাহের শুরুতে বার্সেলোনা থেকে মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর লিগ ফিক্সচারের আগে শুক্রবারের সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে, পোচেটিনো যোগ করেন তার প্রথম কাজটি নিশ্চিত করা যে তারকাখচিত পোশাকটি তার অংশগুলির সমষ্টি দেখতে শুরু করে।

 

পিএসজি গত মৌসুমে লিলের কাছে ফরাসি লিগের শিরোপা আত্মসমর্পণ করে এবং নেইমার, কিলিয়ান এমবাপ্পে এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো গর্বের সত্ত্বেও ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বাদ পড়ে।

কাতারের মালিকানাধীন ক্লাবটিতে মেসিকে যোগ করা ভক্ত এবং বোর্ডের মধ্যে প্রত্যাশা জাগিয়ে তুলবে, যাদের ম্যানেজমেন্ট ইউরোপের প্রিমিয়ার ক্লাব প্রতিযোগিতায় ক্লাবকে তাদের প্রথম শিরোপা জিততে দেখার জন্য প্রচুর বিনিয়োগ করেছে।

 

কিন্তু পচেতিনো, যিনি গত মৌসুমে পিএসজিতে দায়িত্ব নিয়েছিলেন, গত জানুয়ারিতে মাঝামাঝি সময়ে, ৩৪ বছর বয়সী মেসি বার্সেলোনা থেকে আসার পরে সতর্কতার একটি নোট করেছিলেন, তার একমাত্র পূর্ববর্তী পেশাদার ক্লাব।

“আমাদের এখন চ্যালেঞ্জ হল এই সব শীর্ষ খেলোয়াড়দের সামনে একটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম একটি দল গঠন করা নিশ্চিত করা,” পোচেটিনো বলেন। “আমরা নিশ্চিত করতে চাই যে এই দলটি একটি শক্তিশালী ইউনিট হয়ে উঠুক।

 

“যখন আমরা লিও মেসিকে অ্যাকশনে দেখতে পাবো, কোপা আমেরিকায় শেষ ম্যাচ খেলার এক মাস পর এটি তার প্রশিক্ষণের দ্বিতীয় দিন।

আমরা ধাপে ধাপে জিনিসগুলি গ্রহণ করব, একে অপরকে জানব এবং তাকে ফিট এবং স্বাচ্ছন্দ্যবোধ করব যাতে সে পুরোপুরি ফিট হয়ে গেলে তার অভিষেক করতে সক্ষম হয়।”

 

বার্সেলোনায়  ১৭ বছরের দীর্ঘ সময়কালে ১০ টি লা লিগা এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী মেসি ১১ জুলাই ফাইনালে স্বাগতিক ও ঐতিহ্যবাহী প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা এনে দেন।

বর্তমান ট্রান্সফার উইন্ডোতে অথবা পরবর্তী গ্রীষ্মে যখন পিএসজির সাথে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার সময় রিয়াল মাদ্রিদে চলে যাওয়ার সাথে যুক্ত স্ট্রাইকার এমবাপ্পের ভবিষ্যত সম্পর্কে জিজ্ঞাসা করা হয়, তখন পোচেটিনো বলেছিলেন: “কাইলিয়ান আমাদের খেলোয়াড়।

“আমরা সকলেই জানি যে লিও মেসি সেরা বা বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে কোন সন্দেহ নেই। তবুও আমাদের অন্যান্য খেলোয়াড়ও আছে এবং কাইলিয়ানও বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।”