মুশফিকুর রহিম একাই করেছেন অর্ধেকের বেশি রান

রোববার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে  গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে বেক্সিমকো ঢাকার রান ২০ ওভারে ১৪৫। দলের অধিনায়ক মুশফিকুর রহিম  একাই করেছেন দলের অর্ধেকের বেশি রান। তিনি নেমেই ৭টি চার ও ৩টি ছক্কায় তার ৭৩ রানের ইনিংস এসেছে ৫০ বলে। টসে হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা দ্বিতীয় ওভারে হারায় ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে। বাঁহাতি বোলার শরিফুল ইসলামের টানা দুই বলে ছক্কা ও চার মারার পর আউট হয়ে যান তিনি ওই ওভারেই।

আরেক বাঁহাতি তানজিদ হাসান তিনে নেমে রানের দেখা পাননি  । একাদশে ফেরা সাব্বির রহমানকে ওপেনিংয়ে নামিয়ে ঢাকা সফল হতে পারেনি বাজিতে। ব্যাটের কানায় লেগে একটি চার পাওয়ার পর সাব্বির রহমানকে ফিরতে হয়  ১০ বলে ৭ রান করে। পঞ্চম ওভারে ২৩ রানে ও ৩ উইকেট হারিয়ে তখন ধুঁকছে ঢাকা।মুশফিকুর রহিম  ও ইয়াসির আলি চৌধুরি এখান থেকে টেনে নিয়ে আসেন দলকে। খুব গতিময় না হলেও একটা বেশ জুটি গড়ে তুলেছিলেন  তারা। ৭২ বলে ৮৬ রান যোগ করেন তারা দুজন। ৩৮ বলে ৩৪ রান করে ইয়াসিরের বিদায়ে ভাঙে তাদের এই জুটি।তখন মুশফিকুর রহিমকে আবার চিন্তায় পড়তে হয়।

অবশেষে  মুশফিকুর রহিম ৪১ বলে ফিফটিতে পা রাখেন । টি-টেয়েন্টিতে এটি  মুশফিকুর রহিমের ২৫তম ফিফটি। শেষের  দিকে রান বাড়ানোর কাজটিও করেন মুশফিকুর রহিম । ইনিংসের শেষ বলেও তার ব্যাট থেকে আসে বাউন্ডারি।

সংক্ষিপ্ত স্কোর:
বেক্সিমকো ঢাকা: ২০ ওভারে ১৪৫/৪ (নাঈম ১৩, সাব্বির ৭, তানজিদ ০, মুশফিক , ইয়াসির ৩৪, ; নাহিদুল ৪-০-১৬-১, শরিফুল ৪-০-৪৮-১, রকিবুল ৪-০-২৪-১, মুস্তাফিজ , মোসাদ্দেক ১-০-৮-০, সৌম্য ৩-০-২৮-০)।

Leave a Reply

Your email address will not be published.