ইউনাইটেডে নবীন খেলোয়াড়ের আগমন

      ইতালির সিরি এ লিগের ক্লাব আতালান্তা থেকে আইভোরিয়ান উইঙ্গার আমাদ দিয়ালো আসছেন প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। ১৮ বছর বয়সী এই আইভোরিয়ানের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি হয়েছে বলে বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায় প্রিমিয়ার লিগের ক্লাবটি। চুক্তিতে মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি । আমাদের ট্রন্সফার ফি সম্পর্কে তবে এখনো  কিছু জানানো হয়নি। তবে বৃটিশ মিডিয়ার খবরে জানানো হয়েছে , তাকে পেতে দুই কোটি ১০ লাখ ইউরো দিতে রাজি হয়েছে ইউনাইটেড। শর্ত সাপেক্ষে এর সঙ্গে আরও  দুই কোটি ইউরো যোগ হতে পারে ।
     গত বছরের অক্টোবরে গ্রীষ্মকালীন দলবদলের শেষ দিনেই এই  চুক্তির বিষয়টি ঘোষণা করা হয়েছিল  বলে ইউনাইটেডের বিবৃতিতে জানানো হয়েছে।  কিন্তু ডাক্তারি পরীক্ষা, ওয়ার্ক পারমিট ও ব্যক্তিগত শর্তগুলো পূরণের জন্য চুক্তির আনুষ্ঠানিকতা বাকি ছিল। এখন প্রায় সব কিছুই সম্পাদিত হয়ে গেছে। এখন শুধু তাকে ভিসার জন্য আবেদন করতে হবে। সেটির কাজ সম্পন্ন হলেই  দিয়ালো ম্যানচেস্টারে চলে আসবেন । আটালান্টার সিনিয়র দলের হয়ে তিনি ইতোমধ্যে ৫টি ম্যাচ খেলে ফেলেছেন এবং একটি  গোলও করেছেন ।
        আর এদিকে কোচ উলে গুনার সুলশার উইঙ্গার আমাদকে দলে পেয়ে উচ্ছ্বসিত। ইউনাইটেডের প্রধান কোচ উলে গুনার সুলশার বলেন,    ক্লাব হিসেবে আমাদকে আমরা কয়েক বছর ধরে নজরে রেখেছিলাম।  আমি নিজেই খোঁজ রাখছিলাম। আমার বিশ্বাস, ফুটবলে সে তরুণ সম্ভাবনাময় খেলোয়াড়দের মধ্যে একজন। কারন ম্যানচেস্টার ইউনাইটেডে  তরুণ খেলোয়াড়দের বিকশিত করার গর্বিত ইতিহাস রয়েছে । আর ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাবটিতে খেলার সুযোগ পেয়ে দিয়ালো বলেন, স্বপ্ন এখন  সত্যি হলো। এখন শুধু আমাকে অসাধারণ এই ক্লাবের উপযুক্ত হয়ে প্রস্তুতির জন্য  সত্যিই কঠোর পরিশ্রম করতে হবে।