আমির জাদু দেখাবেন শোয়েবের ছোঁয়ায়

মোহাম্মদ আমিরের  অবসরে প্রত্যাশিতভাবেই নাড়িয়ে দিয়েছে পাকিস্তানী ক্রিকেটারদের। বয়ে যাচ্ছে প্রতিক্রিয়ার ঝড়। আক্ষেপ-হতাশা-ক্ষোভ, অনেক কিছুই ফুটে উঠছে সাবেক ক্রিকেটারদের মন্তব্যে। তবে যথারীতি ব্যতিক্রমী শোয়েব আখতার। সাবেক এই ফাস্ট বোলার বলছেন, আমিরকে নিজের কাছে পেলেই বদলে দেবেন তিনি। পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক তার ইউটিউব চ্যানেলে বলেছেন, এমন সিদ্ধান্তের জন্য ভবিষ্যতে পস্তাতে হতে পারে আমিরকে।

আমিরের অবসরের খবর ছড়িয়ে পড়ার পর টুইটারে শোয়েব জানান তার  প্রতিক্রিয়া, আমিরকে আমার কাছে দিন, এরপর দেখুন মাঠে সে কী জাদু দেখায়। ওকে তার প্রতিভার অপচয় হতে দেবেন না।

শোয়েব বলেন,  আমির একটু বেশিই আবেগ প্রবণ হয়ে গেছে তাই এমন করছে,  এখন  ওর কাছের মানুষদের উচিত ওকে বোঝানো যে আবেগময় অবস্থায় চটজলদি কোন সিদ্ধান্ত নিলে পরে বেশির ভাগ সময়ই তাকে আক্ষেপ ও পস্তাতে  হবে। যদি টিম ম্যানেজমেন্ট বা ওয়াকার ইউনিসকে নিয়ে ওর অস্বস্তি থাকে, ওর উচিত ছিল মিসবাহর সঙ্গে কথা বলা। মিসবাহ সাড়া না দিলে পিসিবির সঙ্গে কথা বলতে পারত। পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের মানসিক অত্যাচার আর সহ্য করতে পারছিলেন না বলে   মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন আমির।