আইফোন ১১ এর পর্দা বিনামূল্যে ঠিক করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল

ডিসপ্লে মডিউলের কারণে নভেম্বর ২০১৯ থেকে মে ২০২০-এর মধ্যে তৈরি আইফোন ১১-এ সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়ে প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট, উল্লেখ করেছে যে হুট করেই কাজ করা বন্ধ করে দিচ্ছে আইফোন -১১ এর  পর্দা।

সমস্যাটি ঠিক কী কারণে হচ্ছে, তা এখন পর্যন্ত জানায়নি অ্যাপল। নিজেদের সমর্থন পেইজে ক্রেতাদেরকে নিজ নিজ ফোনের সিরিয়াল নম্বর মিলিয়ে নিতে বলছে প্রতিষ্ঠানটি। অ্যাপলের দেওয়া নম্বরের সঙ্গে সিরিয়াল নম্বর মিলে গেলে বিনামূল্যে পুনঃস্থাপনের সুযোগ পাবেন তারা।

সুনির্দিষ্ট সময়সীমায় তৈরি আইফোন ১১ -এর বেলায়ই এ ব্যাপারটি প্রযোজ্য। আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স এর আওতায় এগুলো পড়বে না। মোট তিনটি পথে ডিভাইসের পর্দা ঠিক করে নিতে পারবেন আইফোন ব্যবহারকারীরা। প্রথমটি হচ্ছে, অ্যাপল অনুমোদিত সেবাদাতার কাছ থেকে। দ্বিতীয়টি সরাসরি অ্যাপলের বিক্রয়কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে।

তৃতীয় পথটি হচ্ছে  যারা এ সময় বাসা থেকে বের হতে চাচ্ছেন না, তাদের জন্য – সরাসরি অ্যাপল সাপোর্টের সঙ্গে যোগাযোগ করে অ্যাপল রিপেয়ার সেন্টারের মাধ্যমে ‘মেইল-ইন’ বা ডাকযোগ সেবা ব্যবহার করে পর্দা ঠিক করে নেওয়া যাবে।যারা এর মধ্যেই সমস্যার মুখে পড়ে অর্থ খরচ করে পর্দা ঠিক করিয়েছেন, তাদেরকে সে অর্থ ফেরত দেওয়ার কথাও জানিয়েছে অ্যাপল। এজন্য তাদেরকে অ্যাপল সাপোর্টে যোগাযোগ করতে বলছে অ্যাপল কোম্পানি প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published.