আইএমডিবি রেটিংয়ে অন্য উচ্চতায় জয় ভীম

 

আইএমডিবি রেটিংয়ে অন্য উচ্চতায় জয় ভীম , যা ইন্ডিয়ার চলচিত্র ইতিহাসের মধ্যে সর্বোচ্চ ।

সুরিয়ার তামিল ছবি জয় ভীম চলচ্চিত্র সমালোচক এবং দর্শকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। আদালত ভিত্তিক ড্রামা মানুষকে এতটাই প্রভাবিত করেছে যে এর আইএমডিবি রেটিং হলিউডের জনপ্রিয় নাটক দ্য শশাঙ্ক রিডেম্পশনের রেটিংকে ছাড়িয়ে গেছে।

বর্তমানে, জয় ভীমের আইএমডিবি রেটিং ৭৩ হাজার ভোটের সাথে ৯.৬ এবং ২.৫ মিলিয়ন ভোটের সাথে শশাঙ্ক রিডেম্পশনের রেটিং ৯.৩।

শীর্ষ দশে থাকা অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে স্টিভেন স্পিলবার্গের ‘শিন্ডলার লিস্ট’, পিটার জ্যাকসনের ‘দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য রিটার্ন অফ দ্য কিং’, কুয়েন্টিন ট্যারান্টিনোর ‘পাল্প ফিকশন’ এবং ক্রিস্টোফার নোলানের ‘ইনসেপশন’।

জয় ভীম ৯০ এর দশকে ঘটে যাওয়া বাস্তব জীবনের ঘটনা থেকে অনুপ্রাণিত। সুরিয়া অ্যাডভোকেট চন্দ্রুর চরিত্রে অভিনয় করেন যিনি আদালতে একটি প্রতিবাদের নেতৃত্ব দেন। তিনি একটি মামলা পরিচালনা করছেন, যা হাইকোর্টে বড় শট আইনজীবীদের দ্বারা অর্থহীন বলে খারিজ করা হয়েছে। কিন্তু, চন্দ্রুর জন্য নয়, যিনি একজন আদিবাসী মহিলার জন্য ন্যায়বিচার পেতে দৃঢ়প্রতিজ্ঞ, যিনি আইনি ব্যবস্থার দ্বারা নির্যাতিত হয়েছেন। এখানকার ব্যবস্থায় কারচুপি করা হয়েছে গরীবদের শোষণ এবং ধনী ও ক্ষমতাবানদের উপকার করার জন্য।

জয় ভীম সুরিয়ার এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী ছবি।

তিনি এর আগে সুরুরাই পুট্টরো সিনেমাতেও অসাধারন অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন । পরপর দুটি অসাধারন সিনেমা উপহার দিলেন দর্শকদের । আইএমডিবি রেটিংয়ে অন্য উচ্চতায় উঠে আসার জন্য দর্শকসহ সকলকে ধন্যবাদ জানিয়েছেন সুরিয়া ।