সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন অসুস্থ হয়ে হাসপাতালে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে গত ২ জুন ভর্তি হন। জানা যায় তিনি জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে ভূগছেন।

বেশকিছু দিন তিনিহাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এরি মধ্যে করোনা টেস্ট ও করানো হয়েছে ,ফলাফল নেগিটিভ এসেছে। অবস্থার উন্নতি হলে বেডে দেওয়া হয়। কিন্তু বৃস্পতিবার অবস্থার অবনতি হলে শুক্রবার সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান তার লিভারে ইনফেকশন আছে।

এছাড়া চিকিৎসকরা জানিয়েছেন হার্টে পানি এসেছে। সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমানও সাহারা খাতুনের অসুস্থতার খবরটি নিশ্চিত করেন এবং ৭৭ বছর বয়সী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। উল্লেখ্য, তিনি প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী হন ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসলে। পরবর্তিতে তিনি নিয়োজিত হন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে। বর্তমানে ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

এদিকে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ , মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক , সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ্‌ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং, এছাড়া বর্তমান সংসদের মোট ১৩ জন এমপি করোনা আক্রান্ত। এরি মধ্যে মারা যান সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম , সিলেট সিটি করোরেশনের সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা বদরউদ্দিন কামরান এবং ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।