পরাজিত মৌসুমী, জয়ী মিশা সওদাগর

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে দ্বিতীয়বারের জন্য সভাপতি পদে
জয় লাভ করেছেন মিশা সওদাগর । প্রথমবার একজন নারী হিসাবে সভাপতি পদে লড়াই করে হেরে গেছেন চিত্রনায়িকা মৌসুমী। সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান ।

এছাড়া সহ-সভাপতির পদে মনোয়ার হোসেন ডিপজল ও নায়ক রুবেল নির্বাচিত হন। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে চিত্রনায়ক ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে ফরহাদ নির্বাচিত হয়েছেন। পাশাপাশি, সুব্রত, জ্যাকি আলমগীর এবং ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যকরি পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছিলেন ১৪ জন। এর মধ্যে নির্বাচিত হয়েছেন , বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ ও মারুফ।

রাজধানীর তেজগাঁওয়ের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শুক্রবার সকাল ৯ টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত। অভিনেতা এ টি এম শামসুজ্জামানের ভোটের মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ প্রক্রিয়া। এরপর ভোট দেন নায়ক আলমগীর, জায়েদ খান, মিশা সওদাগরসহ আরও অন্যান্য শিল্পীরা।

নজিরবিহীন নিরাপত্তা ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট গ্রহণ।