চট্টগ্রামে করোনা রোগী সনাক্ত

করোনা ভাইরাসের প্রভাবে এই প্রথম বারের মতো চট্টগ্রাম জেলার দামপাড়া এলাকায় একজন ৬৭ বছর বয়সী রোগীর শরীরে করোনা সনাক্ত হয়েছে । চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত বৃহস্পতিবার অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে ফৌজদারহাট বিআইটি আইডি হাসপাতালে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে হাসপাতালটি তাকে কোভিড ১৯ এ আক্রান্ত বলে নিশ্চিত করেন।

এদিকে খবর পাওয়ার সাথে সাথে চট্টগ্রাম পুলিশ দামপাড়া এলাকায় আক্রান্ত ব্যাক্তির বাড়িসহ আশেপাশের আরো ৬ টি বাড়ি লকডাউন করে।

ইতিমধ্যে জানা গেছে, আক্রান্ত ব্যাক্তি বিদেশ ভ্রমণ না করলেও তার মেয়ে, মেয়ের শাশুড়ীসহ ওমরাহ করে গত ১২ মার্চ চট্টগ্রামে ফিরেন। তিনি বর্তমানে তার মেয়ের সাথেই নিজ বাসায় অবস্থান করছিলেন। কাজেই ধারণা করা হচ্ছে, কমিউনিটি ট্রান্সমিশন থেকে তিনি আক্রান্ত হতে পারেন।

এছাড়া চট্টগ্রামের বিআইটি আইডিতে মোট ৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়। সব ফলাফল এখনো আসেনি। জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বর্তমান রোগীর সংখ্যা ৪।

এদিকে চট্টগ্রাম জেলা প্রশাসক মো ইলিয়াস উদ্বেগ প্রকাশ করে বলেন, চট্টগ্রামের অনেকেই এখনো বাইরে ঘোরাঘুরি করছেন, মসজিদের মুসুল্লিদের সংখ্যাও কমছে না কাজেই সতর্কতা না মানার কারনে বিপদ আরো বাড়তে পারে।