আকিজের অর্থায়নে নির্মিত করোনা হসপিটালে ভাংচুর

চীনের উহান শহরে করোনার মহামারী ঠেকাতে জরুরী ভিত্তিতে নির্মান করা হয়েছিল লেইশেনশান হাসপাতাল। ঠিক একই উদ্দেশ্যে ঢাকার তেজগাঁও এলাকায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার লক্ষে একটি হাসপাতাল নির্মান শুরু হয়। জানা যায় আকিজ গ্রুপের ততাবধানে এই নির্মান কাজ শুরু হয়।

এদিকে হাসপাতালের নির্মান কাজে বাধা দিতে ইতিমধ্যে স্থানীয় কিছু লোকজন সেখানে অবস্থান করেছে। তবে পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যে ২৪ নং ওয়ার্ড এর কাউন্সিলর ও তেজগাঁও থানার আওয়ামী লীগের সভাপতি শফিউল্লাহ শফি সেখানে উপস্থিত হন। এসময় তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন, তিনি এলাকার লোকদের শান্ত করে বাড়িতে পাঠিয়েছেন।

নির্মান কাজে বাধা সম্পর্কে আকিজ গ্রুপের পরিচালক শেখ শামীম উদ্দিন জানা্‌ সরকারের সাথে যথাযথ আলোচনার পর তারা এই কাজে নেমেছেন। কাজেই এটি কোন সমস্যা নয়।

তিনি আরও জানান, ইতিমধ্যে তেজগাঁও এলাকার টিবিএস এর মোটর সাইকেল বিক্রয় শোরুম টি জরুরী ভিত্তিতে অস্থায়ী হাসপাতাল হিসেবে তৈরি আছে এবং সেখানে গনস্বাস্থ্য কেন্দ্রের সহায়তায় করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হবে।

তিনি আরও জানান, নতুন যে হাসপাতালটি তৈরি হচ্ছে তা ২ বিঘা জমি নিয়ে ৩০১ শয্যাবিশিষ্ট হবে। এটি শান্তা টাওয়ারের পেছনে গুলশান লিং রোডে অবস্তিত।

এছাড়া আকিজ গ্রুপ মাস্ক বিতরণ, খাদ্য বিতরণ, জীবাণুনাশক বিতরণ সহ নানান কর্মসূচিতে অংশ নিচ্ছেন। তাদের নানান কাজের প্রসংশা করে জাফরুল্লাহ চৌধুরী যিনি
গনস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি হিসেবে নিয়োজিত আছেন, তিনি জানান তাদের এই সেবায় আমরা গনস্বাস্থ্য কেন্দ্র থেকে সার্বিক সহোযোগিতা করবো