আওয়ামী লীগ থেকে বহিষ্কার তামান্না নুসরাত বুবলী এমপি

পরীক্ষায় জালিয়াতির অপরাধে বর্তমান সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বহিষ্কৃত হয়েছেন। তিনি নরসিংদী থেকে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত সংসদ সদস্য। দলীয় সুনাম ও ভাবমুর্তি নষ্ট করায় তাকে বহিষ্কার করেছে নরসিংদী জেলা আওয়ামী লীগ। তিনি আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন। সে পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়।

গতকাল শুক্রবার শিল্পমন্ত্রীর বাগানবাড়ীতে দলের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। দলের এই সভায় অনেক গুরুত্বপুর্ন সিদ্ধান্তের পাশাপাশি বুবলীকে বহিস্কারের সিদ্ধান্তও নেয়া হয়। এ সভায় সভাপতির দায়িত্ব পালন করেন মোহাম্মদ নজরুল ইসলাম হীরু। প্রধান অতিথি হিসেবে ছিলেন শিল্পমন্ত্রী। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া, ছিলেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূইয়া, নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক।

বিএ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে দলের সুনাম ক্ষুন্ন করায় নরসিংদীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এছাড়া জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকে তাকে অপসারণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়ায় শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাগানবাড়িতে অনুষ্ঠিত দলীয় বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, এবার বিএ পরীক্ষায় তামান্না নুসরাত বুবলী নিজে অংশগ্রহন না করে অন্যকে দিয়ে পরীক্ষা দিয়ে আসছিলেন। এমতাবস্থায় তার পরিবর্তে অংশগ্রহন করা পরিক্ষার্থীকে আটক করা হয়। পরবর্তিতে এই সংবাদ সারাদেশে ভাইরাল হয়ে যায়।