আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদে জয়নাল হাজারী

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদে সদস্য পদ পেয়েছেন ফেনীর বহুল আলোচিত সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন হাজারী। গত ২৮ অক্টোবর সন্ধ্যায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষর করে দলীয় অনুমোদনের চিঠি জয়নাল হাজারীর হাতে তুলে দেন।

দলীয় সূত্র জানায়, গত ৩ অক্টোবর বুধবার রাতে গণভবন থেকে এমন একটি সংবাদ মিডিয়ায় ছড়িয়ে পড়ে। রাতেই কয়েকটি টেলিভিশন, অনলাইন এবং পরদিন পত্রিকায়ও সংবাদটি প্রকাশিত হলে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। দুপুরে সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। তার এ বক্তব্যে বিষয়টি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়।

এই সংবাদ জানাজানির পর আওয়ামীলিগের অনেকে রাতেই জয়নাল হাজারীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানানো শুরু করেন। যার ফলে দিয়ে রাজনীতিক অঙ্গনে তুমুল আলোচনা-সমালোচনার সাথে বিভ্রান্তি সৃষ্টি হয়।


এই খবরের কয়েকদিন বাদেই ওবায়দুল কাদের ফেনী সফরে আসলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিষয়টিকে তিনি নাকচ করে দেন এর পরিপ্রেক্ষিতে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম সামাজিক যোগাযোগ মাধ্যমে জয়নাল হাজারীকে উপদেষ্টা করা হয়নি বলে স্ট্যাটাস দেন। অবশ্য পরবর্তীতে তা তিনি সরিয়ে নেন।

অনেকদিন যাবত অসুস্থ আছেন জয়নাল হাজারী । তার সুচিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪০ লাখ টাকা অনুদান দিয়েছেন । রাজনৈতিক জীবনে জয়নাল প্রায় বিশ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। দীর্ঘ এই সময়ে, জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে ১৯৮৬ থেকে ১৯৯৬ পর্যন্ত তিনবার সাংসদ হিসেবে নির্বাচিত হন ।